আর্কাইভ থেকে এশিয়া

আবারও ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত

আবারও বেসামরিক ফিলিস্তিনিদের লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। শুক্রবার পশ্চিম তীরের এক বিক্ষোভে ইহুদি বাহিনীর গুলিতে নিহত হয়েছে এক ফিলিস্তিনি। ওই সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে অন্তত ২১ জন। শুক্রবার এ তথ্য জানিয়েছে ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শুক্রবার পশ্চিম তীরের বিক্ষোভে যোগ দেয় প্রায় ৭শ’ ফিলিস্তিনি। ইসরায়েলি বাহিনীর অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভের সময় এই হামলা চালানো হয়।

ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, নেবুলাস শহরে অন্তত ৭শ' ফিলিস্তিনি বিক্ষোভ করার সময় সীমান্তরক্ষীসহ পুলিশের উপর ব্যাপক হামলা চালিয়েছিল। ওই সময় আগুন জ্বালানো, টায়ার পোড়ানো ও ইহুদি সেনাদের লক্ষ্য করে পাথর ও পেট্রোল বোমা ছোড়ে আন্দোলনকারীরা।

ফিলিস্তিনিদের পাথর ছোড়ার জবাবে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি বাহিনী। এতে ইমাদ দেওয়েইকেত নামের একজন নিহত হন। তার বয়স হয়েছিল ৩৮ বছর। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসও ছোড়ে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র জানান, এক ফিলিস্তিনির নিহত হওয়ার খবর পেয়েছি। তার আঘাতের কারণ এখনও অজানা। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, নিহতের মরদেহ নিয়ে পশ্চিম তীরে মিছিল করেছে বিক্ষোভকারীরা।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন