আর্কাইভ থেকে জাতীয়

দেশে ডেঙ্গুতে আরও ২০৪ রোগী হাসপাতালে

দেশে করোনা রোগীর সাথে সাথে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ২০৪ জন রোগী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৯৪ জন ও ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন।

শনিবার (৭ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এরআগে, শুক্রবার (৬ আগস্ট) দেশে ডেঙ্গু শনাক্ত হয়ে ২১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছিল।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৬ আগস্ট সকাল ৮টা থেকে ৭ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২০৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন ১৯৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছে ১০ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৭ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯৫৮ জন ও অন্যান্য বিভাগে মোট রােগী ভর্তি হয়েছেন ৩৯ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে আজ (৭ আগস্ট) পর্যন্ত হাসপাতালে মােট ৪ হাজার ৩১৯ জন রােগী ভর্তি হয়েছে। তাদের মধ্য থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন হাজার ৩১২ জন।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এখনও ডেঙ্গুজনিত কারণে কারো মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেনি।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন