আর্কাইভ থেকে ক্রিকেট

আগের চেয়ে কিছুটা 'বুড়ো' হয়েছি: হাথুরুসিংহে

প্রথম মেয়াদে টাইগারদের দায়িত্ব নেয়ার পর বেশ সাফল্য পেয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তারপরও নাকি সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তাঁর কিছুটা রেষারেষি ছিল। কারণ কোচ হিসেবে এই শ্রীলঙ্কান ‘হেডমাস্টার’ সুলভ আচরণ করতেন।

দ্বিতীয় দফায় টাইগারদের দায়িত্ব নিতে হাথুরু গত সোমবার রাতে ঢাকায় আসলেও আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো গণমাধ্যমের সঙ্গে কথা বললেন। মিরপুরে সংবাদকর্মীদের মুখোমুখি হয়ে হাথুরু দিকে আসে নানা প্রশ্ন।

নতুন মেয়াদে আসার পর তার কোচিং স্টাইলে কোন পরিবর্তন হবে কিনা এমন প্রশ্নে হাথুরু শুরু করলেন রসিকতা। হাসি মুখে বলেন, এখন তিনি আগের চেয়ে কিছুটা বুড়ো হয়েছেন। তিনি বলেন, ‘যদি বলেন তাহলে এবার কোচিং স্টাইলে পরিবর্তন আনবো। আমি বলবো যে, এবার আমি কিছুটা বুড়ো হয়েছি (হাসি)।’

বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নিয়ে আন্তর্জাতিক দলের কোচ হিসেবে কাজ শুরু করেন হাথুরু। এরপর তাঁর নিজ জন্মস্থান শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। পুনরায় বাংলাদেশে ফেরার বিষয়ে তিনি বলেন, ‘প্রথমবারের তুলনায় এবার আমি অভিজ্ঞ। বাংলাদেশ ক্রিকেটকে আগের চেয়ে এখন ভালো জানি।’

উল্লেখ্য, এর আগে প্রথম মেয়াদে ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব-তামিমদের দায়িত্বে ছিলেন হাথুরু। দ্বিতীয় দফায় নতুন দুই বছরের চুক্তি করেছেন তিনি। তিন ফরম্যাটেই দায়িত্ব পালন করবেন প্রধান কোচের দায়িত্ব।

 

এ সম্পর্কিত আরও পড়ুন