আর্কাইভ থেকে দেশজুড়ে

পদ্মায় নিখোঁজ হওয়া শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

রাজশাহীর পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ শিক্ষার্থী জাবেদ আলী জনির (২৫) মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে।

জনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ইয়াসিন আলীর ছেলে। তারা পরিবার নিয়ে ভাড়া থাকেন রাজশাহী নগরীর রায়পাড়া এলাকায়। জনি রাজশাহী কলেজের গণিত বিভাগ থেকে সদ্য অনার্স শেষ করেছিলেন।

এর আগে গত রোববার দুপুর ১২টার দিকে রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্ক সংলগ্ন আই-বাঁধ এলাকায় বন্ধুদের সাথে গোসল করতে নেমে স্রোতের তোড়ে পানিতে তলিয়ে যান জনি। এ ঘটনায় তার বন্ধু সাজ্জাদ হোসেন সাঁতরিয়ে নদীপাড়ে উঠে আসেন। এরপর খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চার সদস্যের ডুবুরি দল। তারা রোববার বেলা সাড়ে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত নদীতে উদ্ধার অভিযান চালায়। পরে অন্ধকারের কারণে উদ্ধার অভিযান স্থগিত করে। সোমবার সকাল ৭টার দিকে তারা আবারও ঘটনাস্থলে অভিযান শুরু করে। এক পর্যায়ে সকাল ১০টার দিকে ওই কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, যেখানে ডুবেছিল ঠিক সেখানেই জনির লাশ পাওয়া গেছে। পরে তার লাশটি কাশিয়াডাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আইনি প্রক্রিয়া শেষে পুলিশ তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করবে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন