আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় মৃত্যু-সংক্রমণ কিছুটা বেড়েছে

বিশ্বে গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণ কিছুটা বেড়েছে। একদিনে মারা গেছে আরও প্রায় আট হাজার জন এবং আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ২২ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইন্দোনেশিয়ায়। একদিনে আরও দেড় হাজারের মতো মানুষের মৃত্যু দেখলো এশিয়ার দেশটি। একইদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ২০ হাজার ৭০৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৬ লাখ ৮৬ হাজারের বেশি আর মারা গেছে এক লাখ সাড়ে আট হাজার জন।

আবারও করোনায় মৃত্যু বাড়ছে রাশিয়াতে। সোমবার মৃত্যুর দিক থেকে ইন্দোনেশিয়ার পরের অবস্থানেই থাকে রাশিয়া। দেশটিতে একদিনে প্রাণ হারিয়েছে ৭৬৯ জন। আক্রান্ত শনাক্ত হয়েছে ২২ হাজার ১৬০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৬৪ লাখ ৬৯ হাজারের বেশি। আর মারা গেছে এক লাখ ৬৫ হাজার মানুষ।

সোমবার করোনায় আক্রান্ত হয়ে ইরানে ৫৮৮, আর্জেন্টিনায় ৫০২ ও ভারতে ৩৭৬ জনের মৃত্যু লিপিবদ্ধ করা হয়।

এদিকে, যুক্তরাষ্ট্রে টানা পঞ্চমদিনের মতো লাখের ওপর মানুষের শরীরে নতুনভাবে শনাক্ত হলো সংক্রমণ। সোমবারও দেশটিতে মৃত্যুবরণ করেছে ৩১৯ জন। মার্কিন স্বাস্থ্যবিদরা বলছে, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে দ্রুত ভাইরাসটি বিস্তার লাভ করছে। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হওয়া দেশটিতে মোট শনাক্ত হয়েছে প্রায় তিন কোটি ৬৮ লাখ। মোট মারা গেছে প্রায় ছয় লাখ ৩৪ হাজার জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ৪৩ লাখ ১৬ হাজার জন এবং আক্রান্ত ২০ কোটি ৪১ লাখের বেশি।। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৮ কোটি ৩৩ লাখের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন