আর্কাইভ থেকে বাংলাদেশ

টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন রানে অল আউট নিউজিল্যান্ড

বাংলাদেশের বোলারদের স্পিন আর কাটারে নাজেহাল হলো নিউজিল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেল তারা। শুরুতে তোপ দাগিয়েছিলেন মেহেদী হাসান, নাসুম আহমেদ ও সাকিব আল হাসান। পরে কিউই শিবিরে চোখ রাঙালেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান। তাদের ভেলকিতে ১৬.৫ ওভারেই অলআউট হলো তারা। এ নিয়ে টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানে আল আউট হল নিউজিল্যান্ড।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। তবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় কিউইরা। ইনিংসের প্রথম বলেই ফিরে যান অভিষিক্ত রাচিন রবীন্দ্র। স্পিনার মেহেদী হাসানের কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন তিনি।

সেই রেশ না কাটতেই সাকিব আল হাসানের শিকার হন উইলি ইয়ং। এরপর নাসুম আহমেদের স্পিনে কাবু হয়ে সাজঘরে ফেরেন কলিন ডি গ্রান্ডহোম। এরই মধ্যে তার দ্বিতীয় শিকার হন টম বান্ডেল। এতে স্কোরবোর্ডে মাত্র ৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড ।

এখান থেকে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন টম লাথাম ও হেনরি নিকোলস।  ধীরে ধীরে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা। তবে তাতে বাদ সাধেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। পথের কাঁটা হয়ে থাকা লাথামকে ফিরিয়ে দেন তিনি। এতে ভাঙে ৩৪ রানের জুটি।

এরপর কিউই শিবিরে আঘাত হানেন সাকিব। সেই মুহূর্ত তরতাজা থাকতে ছোবল মারেন সাইফউদ্দিন। ফলে ধ্বংসস্তূপে পরিণত হয় নিউজিল্যান্ড। এ অবস্থায় চোখ রাঙান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। সফরকারী শিবিরে জোড়া আঘাত হানেন তিনি। একে একে তুলেন নেন এজাজ প্যাটেল ও ডগ ব্র্যাসওয়েলকে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন