আর্কাইভ থেকে দেশজুড়ে

পঞ্চগড়ে বলৎকারের অভিযোগে সাবেক সেনা সদস্য গ্রেপ্তার

পঞ্চগড়ের সদর উপজেলায় শিশুকে (১৩ বছর) বলৎকারের অভিযোগে মো. তমিজ উদ্দীন (৫৭) নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার তাকে নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

আটক তমিজ উদ্দীনের বাড়ি পঞ্চগড় পৌরসভার রাজনগড় নতুন বস্তি এলাকায়। এ ঘটনায় বলৎকারের শিকার ওই শিশুর বাবা রোববার ঘটনার রাতেই পঞ্চগড় সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। সোমবার আটককৃত  তমিজ উদ্দীনকে আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার এজহার সূত্রে জানা যায়, বলৎকারের শিকার ওই শিশুর পিতা রবিবার (০৫ সেপ্টেম্বর) রাতে তার ছেলেকে ক্যাডেট কলেজে ভর্তির বিষয় নিয়ে পঞ্চগড় জেলা শহরের রাজনগড় এলাকার তমিজ উদ্দীন নামে ওই ব্যক্তির সাথে আলোচনা করে। এসময় তমিজ উদ্দীন জানান, তার দুই মেয়ে ও এক ছেলে ক্যাডেট কলেজে পড়ালেখা করে চাকুরী করছে। তিনিও সেনাবাহিনীতে চাকুরী করেছেন।  তমিজ ওই শিশুটিকে দেখতে চান। তার কথা মত শিশুটির বাবা শিশুটিকে নিয়ে আসে। শিশুটিকে দেখে সে জানান,শিশুটির শারীরিক অবস্থা বেশ স্থ’ূলকায় এ অস্থায় ক্যাডেটে ভর্তি করানো যাবেনা,ভর্তি করাতে হলে ব্যায়াম করাতে হবে। এ কথা বলে তমিজ উদ্দীন শিশুটিকে নিজ বাসায় নিয়ে ব্যায়াম করানো কথা বলে,কিন্তু শিশুটির বাবা রাজি না হওয়ায় তমিজ উদ্দীন নিজেই রোববার শিশুটির বাড়ি গিয়ে ব্যায়ম করানো কথা বলে বলৎকার করে। এসময় শিশুটির মা বাড়িতে ছিলনা। রাতে শিশুটির মা তার বাবার বাড়ি থেকে ফিরে ছেলের কান্নাকাটি করতে দেখলে তিনি শিশুটির কাছে কান্নার কারণ জানতে চান। পরে শিশুটি  তার মাকে বিস্তারিত খুলে বলে। এ বিষয়ে শিশুটির বাবাকে বিস্তারিত জানালে তিনি রোববার রাতেই শিশুটিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন এবং পঞ্চগড় সদর থানায় তমিজ উদ্দীনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন আছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ মিয়া জানান, বলৎকারের অভিযোগে এক ব্যক্তিকে আটক করে আদালতের মাধ্যেমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন