আর্কাইভ থেকে ইউরোপ

রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর বন্দুক হামলা, নিহত ৮

রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় সাইবেরিয়ায় একটি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থী বন্দুক দিয়ে হামলা চালালে অন্তত ৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন। সোমবার (২০ সেপ্টেম্বর) রুশ মিডিয়া এবং কর্তৃপক্ষের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে মস্কো টাইমস।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়া ভিডিওতে দেখা যায়, পার্ম শহরের পার্ম স্টেট বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় তলার জানালা দিয়ে লাফিয়ে পড়ছে শিক্ষার্থীরা। এই শহরটি মস্কোর প্রায় ১৩০০ কিলোমিটার পূর্বে অবস্থিত। রাশিয়ার ইনভেস্টিগেটিভ কমিটি জানিয়েছে, বন্দুক হামলায় ৮ জন নিহত হয়েছে।

রুশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা তাস জানিয়েছে, জানালা থেকে পড়ে গিয়ে বা বন্দুকের গুলিতে ১০ জনের বেশি মানুষ আহত হয়েছে। মন্ত্রণালয় আরও জানায়, ওই বিশ্ববিদ্যালয়ে ৯টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। এদিকে রুশ স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বন্দুকধারী ব্যক্তি আহত এবং তাকে আটক করা হয়েছে।

বড় ধরনের অপরাধের তদন্তকারী রুশ সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি বলেছে, এই হামলার পর তারা একটি অপরাধমূলক হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে। অসমর্থিত সূত্রের বরাত দিয়ে বাজা টেলিগ্রাম চ্যানেল জানিয়েছে, হামলাকারীর নাম তিমুর বেকমানসুরভ। এই চ্যানেলটি রুশ পুলিশ বাহিনীর ঘনিষ্ঠ বলে ধারণা করা হয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন