আর্কাইভ থেকে ক্রিকেট

বেঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

জাতীয় দলের পর এবার আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর আর্মব্যান্ড খুলে রাখার ঘোষণা দিলেন ব্যাটসম্যান বিরাট কোহলি। আগেই গুঞ্জন ছিল তিনি বেঙ্গালুরুর দায়িত্বটাও ছাড়তে পারেন। অধিনায়ক হিসেবে এ মৌসুই তার আইপিএলের শেষ মৌসুম। 

রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে আরসিবির সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওবার্তায় বিষয়টি নিশ্চিত করেন কোহলি নিজেই। 

ভিডিওবার্তায় কোহলি বলেন, আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পরিবার ও অসাধারণ সমর্থকদের উদ্দেশে জানাতে চাই যে, অধিনায়ক হিসেবে বেঙ্গালুরুতে এটাই আমার শেষ মৌসুম। আজ বিকেলেই দল ও পরিচালনা কমিটির সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা ভাবছিলাম আমি।

কোহলি আরো বলেন, কিছুদিন আগেই জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছি, যেন অনেক বছর ধরে আমার ওপরে চেপে থাকা দায়িত্বের চাপটা কিছুটা কমে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরও ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে চনমনে রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর বেঙ্গালুরুতে সবকিছুই একটা পরিবর্তনের মধ্য দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে।

ভারতীয় এ ব্যাটসম্যান বলেন, আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, বেঙ্গালুরু ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত এই দলের ক্রিকেটার হিসেবেই নিজেকে দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। সুখ-দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের গভীর থেকে দলের সবাইকে ধন্যবাদ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন