আর্কাইভ থেকে বাংলাদেশ

কূড়িগ্রামে অবহেলায় পড়ে আছে মুক্তিযোদ্ধা সংসদের ঘর

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রায় ৫ বছর ধরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নামের সংগঠনটির একটি টিনসেড ঘর। প্রায় ১৫ বছর আগে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধারা উদ্যোগে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নামের একটি সংগঠনের যাত্রা শুরু হয়। মুক্তিযোদ্ধাদের অর্থায়ণে বালারহাট বাজারের পশ্চিম পাশে একটি টিনসেড ঘর নির্মান করা হয়।

পাশাপাশি বিভিন্ন ধরণের আসবাবপত্র কিনে সংগঠনটির কার্যক্রম চলতে থাকে। এভাবে চার-পাঁচ বছর জাঁকজমকপূর্ণ বিভিন্ন কার্য়ক্রম চলে। এরপর থেকেই পরিত্যাক্ত অবস্থা পড়ে থাকায় টিনের বেড়া চাটি ও আসবাবপত্র সব কিছু নষ্ট হয়ে যায়। ঘরটি সংস্কার এবং তদারকী না থাকায় মানুষজন প্রায়ই প্রস্বাব পায়খান করে। এভাবে অবহেলায় ময়লা আবর্জনার ভাগাড়ে পরিনিত হয়েছে। এলাকাবাসী ঘরটি সংস্কারের দাবী জানিয়েছেন।

স্থানীয় মুক্তিযোদ্ধার সন্তান জাহাঙ্গীর আলম বাবলা ঘরটি দ্রুত মেরামতের জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সাংসদের সহযোগিতা চেয়েছেন। ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন জানান, অনেক কষ্টে ঘরটি নির্মান করেছি। আমি দীর্ঘদিন অসুস্থ থাকায় কার্যক্রম আগের মতো নেই। এখন কেউ আসেও না।  ঘরটি মেরামতের জন্য প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করছি

এ ব্যাপারে যোগাযোগ করলে ঘরটি মেরামতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার-ইউএনও সুমন দাস।  

এ সম্পর্কিত আরও পড়ুন