আর্কাইভ থেকে বাংলাদেশ

ডেঙ্গু আক্রান্ত আরও ২৫৪ জন হাসপাতালে

 

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৫৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৪৯ শতাংশের বয়স ২০ বছরের কম। হাসপাতালে ভর্তি হওয়া নতুন ডেঙ্গু রোগীর মধ্যে রাজধানী ঢাকার মধ্যে রয়েছেন ১৯৭ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হন ৫৭ জন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন হাসপাতালে সর্বমোট ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ১ হাজার ৪৯ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২৫৪ জনের মধ্যে বয়সভিত্তিক হিসেবে সর্বোচ্চ হচ্ছে শূন্য থেকে ১০ বছর, যা ২৪ দশমিক ৭ শতাংশ। আর সর্বনিম্ন ২ দশমিক ৬ শতাংশের বয়স শূন্য থেকে ১ বছর। এছাড়া শূন্য থেকে এক বছরের মধ্যে ২ দশমিক ৬ শতাংশ, ১০ বছরের মধ্যে ২৪ দশমিক ৭ শতাংশ।

আর ১১-২০ বছরের মধ্যে ২২ দশমিক ১ শতাংশ, ২১-৩০ বছরের ১৮ দশমিক ২ শতাংশ, ৩১-৪০ বছরের ১৪ দশমিক ৯ শতাংশ, ৪১-৫০ বছরের ৭ দশমিক ৮ শতাংশ, ৫১-৬০ বছরের ৬ দশমিক ৫ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সের ৩ দশমিক ২ শতাংশ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এদিকে চলতি বছর দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ জন।

১ জানুয়ারি থেকে ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৬ হাজার ৭০৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৫৯৭ জন।

চলতি বছর এডিস মশাবাহিত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট হাসপাতালে ভর্তি ১৬ হাজার ৭০৫ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন এবং ২৩ সেপ্টেম্বর ছয় হাজার ৩৪৯ জন রোগী ভর্তি হন।

এস  

এ সম্পর্কিত আরও পড়ুন