আর্কাইভ থেকে বাংলাদেশ

কথিত পীর আবদুল মোতালেব গ্রেফতার (ভিডিও)

পীরে চিশতী আবদুল মোতালেব নামে এক ব্যাক্তিকে সম্প্রতি গ্রেফতার করেছে ঢকা মহানগর গোয়েন্দা পুলিশ। দেশের বিভিন্ন অঞ্চলে ওরস মাহফিল করে অনেককেই মুরিদ বানিয়েছেন তিনি। সরকারি চাকরি আর স্থানীয় নির্বাচনে নৌকা প্রতীক পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে হাতিয়েছেন,কোটি কোটি টাকা। নয় বছর ধরে এমন প্রতারণা করেন মোতালেব। গোয়েন্দারা জানিযেছেন, এই পীর সাহেব তলেতলে ঢাকা ‘গে’ কমিউনিটির সভাপতি।

কথিত এই পীর স্বীকার করেছেন, ২০১২ সাল থেকে প্রতারণা শুরু করেন তিনি। প্রতি বৃহস্পতিবার পীরে চিশতী আবদুল মোতালেব মুরিদদের নিয়ে জলসার আয়োজন করতেন। সারাদেশে ওরস মাহফিলের নামে হাজারো মুরিদ বানিয়েছেন তিনি।

কথিত এই পীর নিজেকে নির্মাণ শ্রমিক লীগের সহ-সভাপতি হিসেবেও পরিচয় দেন। গোয়েন্দারা বলছেন, প্রতারণার মাধ্যমে প্রাপ্ত টাকার বেশিরভাগই আমোদ-ফূর্তিতে খরচ করেছেন কথিত এই পীর।

ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের উপ পুলিশ কমিশনার মশিউর রহমান বলেছেন, সে বিভিন্ন সময় মোনাজাত করে, ওরস করে টাকা আয় করতো। পীর পরিচয়ে নারীদের সঙ্গেও অন্তরঙ্গ হতো। এসব করে ব্যাপক টাকা কামিয়েছে। সে দামি-গাড়ি ছাড়া চলাচল করে না। দলবাজির পেছনেও টাকা খরচ করেছে মোতালেব।

 

এ সম্পর্কিত আরও পড়ুন