আর্কাইভ থেকে ছাত্র-শিক্ষক

তালা ভেঙে ঢাবির একুশে হলে প্রবেশ করলো শতাধিক শিক্ষার্থী

আগামী ৫ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন হল খোলার নির্দেশনা দিলেও আজ অমর একুশে হলের তালা ভেঙে শতাধিক শিক্ষার্থী ভেতরে প্রবেশ করেছে। 

শুক্রবার (১ অক্টোবর) দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা হল ফটকের সামনে জড়ো হন। এরপর সাড়ে তিনটার দিকে একুশে হলের প্রধান ফটকের কলাপসিবল গেইটের তালা ভেঙে তারা হলে প্রবেশ করেন। এরপর তারা নিজেদের রুমগুলোর তালা ভেঙে রুমে ঢোকেন।

অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইশতিয়াক এম. সৈয়দ বলেন, এই ব্যাপারে আমরা মিটিংয়ে বসেছি। মিটিং শেষে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, বিষয়টি আমি শুনেছি। বিষয়টি হল প্রশাসন দেখবেন। আমরা সহায়তা করব।

গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী, কেবল স্নাতক শেষবর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ২৬ সেপ্টেম্বর গ্রন্থাগার খোলার এবং ৫ অক্টোবর তাদের হলে উঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত অনুযায়ী গত ২৬ সেপ্টেম্বর গ্রন্থাগার খুলে দেওয়া হয় শিক্ষার্থীদের জন্য।

তবে ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের ক্রীয়াশীল সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের বড় একটি অংশ বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি শিক্ষার্থীদের সুবিধা বিবেচনায় ৫ অক্টোবরের পরিবর্তে ১ অক্টোবর হল খোলার দাবি জানানো হলেও কর্তৃপক্ষ আগের সিদ্ধান্তই বহাল রাখে।

এ সম্পর্কিত আরও পড়ুন