আর্কাইভ থেকে ফুটবল

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল মেসির আর্জেন্টিনা

উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়ে, বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত ধারা অব্যাহত রাখলো আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটের মধ্যে দারুণ দুটি সেভে আর্জেন্টিনাকে শুরুতেই পিছিয়ে যেতে দেননি গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। পঞ্চম মিনিটে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। তবে মেসির ডি-বক্সের ভেতরের ক্রস খুঁজে পায়নি নিকোলাস ও লেয়ান্দোকে।

খেলার ২১ মিনিটে দলকে আরেকবার দুর্দান্ত সেইভে রক্ষা করেন মার্তিনেস। অরক্ষিত সুয়ারেসের দারুণ হাফ ভলি ঠেকিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক। দুই মিনিট পর সুয়ারেসের শট পোস্টে লেগে ফিরে আসে।

ভাগ্য ভালো ছিল না সুয়ারেসের। বিশ্বের অন্যতম সেরা এই স্ট্রাইকার উরুগুয়েকে এগিয়ে নেয়ার মোক্ষম সুযোগ পান ২৮ মিনিটে। কিন্তু ক্রসবারে লাগে তার শট। ৩৮ মিনিটে অবিশ্বাস্য ভাবে এগিয়ে যায় আর্জেন্টিনা। উরুগুয়ের পেনাল্টি বক্সে বল ড্রপ করে বোকা বানিয়ে জালে জড়ায় মেসি। ম্যাচের বিরতির আগে ৪৪তম মিনিটে স্কোর লাইন ২-০ করে ফেলেন দে পল। 

দ্বিতীয়ার্ধের আক্রমণে ধার বাড়াতে শুরুতে উরুগুয়ে। তবে ৪৮তম মিনিটে দে পলের ফ্রি-কিকে হেড লক্ষ্যে রাখতে পারেননি তাগলিফিয়াকো। উরুগুয়ের আক্রমণের বিপরীতে দারুণ এক প্রতি-আক্রমণে ৬২তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। অবশ্য শেষের দিকে মেসির দারুণ এক শট রুখে দিয়ে গোল ব্যবধান বাড়তে দেয়নি উরুগুইয়ান গোলরক্ষক।

এ সম্পর্কিত আরও পড়ুন