আর্কাইভ থেকে জাতীয়

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে বিকেলে গুলশানের বাসা থেকে রওয়ানা হয়ে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় পৌঁছান তিনি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হাসপাতাল থেকে বের হয়ে গুলশানে নিজ বাসভবন ফিরোজা’য় ফেরেন তিনি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতালে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সবশেষ গত বছরের ২২ আগস্ট খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছিলেন। ২০২০ সালের ২৫ মার্চ ‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর’র ধারা-৪০১ (১)-এর ক্ষমতাবলে সরকারের নির্বাহী আদেশে প্রথমবারের মতো শর্তসাপেক্ষে ছয় মাসের অন্তর্বর্তীকালীন মুক্তি পান খালেদা জিয়া। ওইদিনই হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফেরেন তিনি। একই বছরের সেপ্টেম্বরে তার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়। এরপর গত প্রায় তিন বছরে দফায় দফায় বাড়ে মুক্তির মেয়াদ।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন