আর্কাইভ থেকে ফুটবল

রিয়েল মাদ্রিদ ভিনিসিয়াসের উপর নির্ভর করে: আনচেলত্তি

রিয়েল মাদ্রিদের হয়ে শুরুর কয়েকটা বছর খুব বাজে পারফরম্যান্স দেখিয়েছেন ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নিজের জাত চেনাতে শুরু করেন এই মাদ্রিদ সুপারস্টার। এরপর ধীরে ধীরে হয়ে উঠেছেন দলের নাম।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ভিনি। দলটিতে করিম বেনজেমা, টনি ক্রশ, লুকা মদ্রিচের মতো অভিজ্ঞ খেলোয়াড় আছেন, তারপরও ভিনিসিয়াসের উপর নির্ভরতা ক্রমে বাড়ছে। তাই তো লস ব্ল্যাঙ্কোসদের কোচ কার্লো আনচেলত্তি সহজ স্বীকারোক্তি রিয়েল মাদ্রিদ এখন অনেকটাই ভিনিসিয়াসের উপর নির্ভর করে। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখে কার্লো বলেন, এই মুহূর্তে ভিনিসিয়াস বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।

২০২১-২২ মৌসুমে ইউরোপের সব থেকে বড় প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও লা লিগা, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছিল রিয়াল। আর প্রতিটি টুর্নামেন্টেই অসামান্য অবদান রেখেছেন ২২ বছর বয়সী এই ফুটবলার। চলতি মৌসুমে ভিনি সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬ ম্যাচে এখন পর্যন্ত গোল করেছেন ১৮টি, সঙ্গে রয়েছে ৯টি অ্যাসিস্টও।

আজ রাতে কোপা দেল দেল রে’র সেমি-ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হবার আগে সংবাদ সম্মেলনে ভিনিসিয়াসকে প্রশংসায় ভাসিয়ে আনচেলত্তি বলেন, “রিয়াল মাদ্রিদ ভিনিসিয়াস জুনিয়রেরর ওপর নির্ভর করে এবং এই নির্ভরতা ভালো, কারণ এই মুহূর্তে সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। ভিনিসিয়াসের ওপর নির্ভর করাকে আমি আমাদের জন্য স্বাভাবিক ব্যাপার হিসেবেই দেখি, সে এখন বিশ্বের সবচেয়ে বড় খেলোয়াড়দের একজন। আমার তাকে কোনো অতিরিক্ত উপদেশ দেওয়ার দরকার নেই।”

 

এ সম্পর্কিত আরও পড়ুন