আর্কাইভ থেকে দেশজুড়ে

২১ বছর ছদ্মবেশে থেকেও হলো না শেষ রক্ষা!

স্ত্রীকে হত্যার পর ছদ্মবেশে বিভিন্ন জায়গায় পালিয়ে ছিলেন। দীর্ঘ ২১ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত আলী উদ্দিন বাঘার। অবশেষে ধরা পড়লেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) জালে।

শুক্রবার (৩ মার্চ) আলী উদ্দিন বাঘাকে ভোলা সদর থানার রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৮। র‍্যাব-৮ এর সিপিএসসি কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিষয়টি গণমাধ্যমেকে নিশ্চিত করেন।

গ্রেপ্তার আলী উদ্দিন বাঘা ওরফে মো. আলী আহাম্মদ (৪৩) বরিশালের হিজলা উপজেলার লেমুয়া এলাকার মৃত রমিজ উদ্দিন বাঘার ছেলে। সর্বশেষ তিনি আত্মগোপনে ছিলেন ভোলা সদর থানার রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুর গ্রামে।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ১৯ মার্চ আলী উদ্দিন বাঘার সঙ্গে হেলেনা ওরফে রোকেয়ার বিয়ে হয়। বিয়ের ৬-৭ মাস পর পারিবারিক কলহের জেরে স্ত্রীকে হত্যা করেন তিনি। এ ঘটনায় ২০০২ সালে নিহত রোকেয়ার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

র‍্যাব জানায়, সেই থেকে দীর্ঘ ২১ বছর আসামি বাঘা বিভিন্ন জেলায় ছদ্মবেশে পালিয়ে ছিলেন। হত্যা মামলায় আদালত তাকে মৃত্যুদণ্ডের রায় দিলেও পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, র‍্যাব-৮ ছায়াতদন্ত করে আধুনিক তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামি বাঘার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। গ্রেপ্তার বাঘাকে বরিশাল হিজলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন