আর্কাইভ থেকে আইন-বিচার

রিজভীর জামিন মেলেনি

ঢাকার পল্লবী থানার বিস্ফোরকদ্রব্য আইনে করা মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (১২ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এদিন মামলা আমলে গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এ মামলায় রিজভীসহ ১৩ জন আসামি। এর মধ্যে রিজভীসহ পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন। বাকি আটজন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ৫ মে দিন ধার্য করেন আদালত।

২০২০ সালের ২২ ফেব্রুয়ারি পল্লবী থানা এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনায় ওই থানার এসআই রবিউল আলম বাদী হয়ে একটি মামলা করেন। ২০২২ সালের ২৯ জুন রিজভীসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন এসআই নুরে আলম।

২০২২ সালের ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলার রিজভীকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি কারাগারে।

এ সম্পর্কিত আরও পড়ুন