আর্কাইভ থেকে ক্রিকেট

হঠাৎ অসুস্থ ছেলে, ঢাকায় মুশফিক

আয়ারল্যান্ডের বিপক্ষে রেকর্ড ব্যবধানে প্রথম ওয়ানডে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে বাগড়া দেয় বৃষ্টি। সেই বৃষ্টির আগেও টাইগরা তোলে দলীয় সর্বোচ্চ। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ নির্ধারণ ম্যাচ।

এদিকে সিরিজের তৃতীয় ওয়ানডের আগেও পিছু ছাড়েনি বৃষ্টি। আজ বুধবার ম্যাচের আগের দিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে অনুশীলনে নামতে পারেনি টাইগাররা। অবশেষে দুপুর ১টায় অনুশীলনে নামলেও সেখানে ছিলেন না সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিব ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করছেন। আর ছেলের অসুস্থতার কারণে টাইগারদের দ্রুততম সেঞ্চুরিয়ান মুশফিকও ছুটে গিয়েছিলেন ঢাকায়। তাই তাকে দেখা যায়নি অনুশীলনে।

মুশফিকের অনুশীলনে না থাকা ও ঢাকায় ফিরে যাওয়ার ব্যাপারে দলের ম্যানেজার নাফিস ইকবাল বলেন, 'গতকাল (মঙ্গলবার) হঠাৎ করে ওর ছেলের শরীর খারাপ হয়েছিল। এজন্য সে ছুটি নিয়ে গিয়েছিল। আজকেই চলে আসছে। সাকিবও চলে আসছে।'

ম্যাচের আগের দিন এই অনুশীলন ঐচ্ছিক ছিল জানিয়ে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা এই সাবেক ক্রিকেটার বলেন, 'আজকে কিন্তু ঐচ্ছিক অনুশীলন ছিল। কোনো দিন ঐচ্ছিক অনুশীলনে ৫ জন আসে, আবার কোনো দিন পুরো দল আসে।' তবে তৃতীয় ম্যাচে সাকিব বা মুশফিকের খেলা নিয়ে কোনো সংশয় নেই। দুজনই সিলেটের ফিরতি পথে আছেন বলে জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন