আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজধানীর গুলশানে সড়ক দুর্ঘটনায় ১ শিশুর মৃত্যু

রাজধানীর গুলশানের আমেরিকান অ্যাম্বাসির সামনে একটি রিকশা বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় ট্রাক। এতে ওই ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে রিকশা আরোহী এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছে শিশুটির পরিবারের আরও তিনজন। আহতরা হলেন শিশুটির বড় বোন রাহী (৬), বাবা রহিম ও মা শাহজাদী আক্তার মাফারা (২৫)।

রোববার (৩১ অক্টোবর) রাত সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত দেড়টার রিহান নামের শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

নিহত রিহান নোয়াখালী বেগমগঞ্জ উপজেলার খালিশপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে। তাদের বাসা বাড্ডা বাঁশতলা এলাকায়। রহিম গুলশানে মুদি দোকানদার।

শিশুটির মামা নজরুল ইসলাম জানান, রোববার রাতে দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে নতুন বাজারে গিয়েছিলেন বাজার করতে। সেখান থেকে বাসায় ফেরার সময় দুর্ঘটনার শিকার হন তারা।  দুর্ঘটনাস্থল থেকে তাদের সবাইকে হাসপাতালে নিয়ে গেলে রিহানকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরো জানান, রাহী ও তার মা মাফারাকে চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। আর শিশুটির বাবা রহিম শাহবুদ্দিন এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন। 

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম জানান, রিকশা দিয়ে যাওয়ার সময় তাদের বহনকারী রিকশাটি চিনিবোঝাই ট্রাকের সামনে পড়ে যায়। এতে ট্রাকচালক রিকশাটিতে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সাথে সাথেই উল্টে যায় ট্রাক। আর তখনই ওই ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে রিকশার। এতে রিকশায় থাকা চারজনই আহত হন। 

তিনি জানান, ঘটনাস্থল থেকে ট্রাকটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে। তবে রিকশাচালককে পাওয়া যায়নি। এই ঘটনায় এখনো কোনো মামলা দায়ের করা হয়নি। 

পুলিশের এই  কর্মকর্তা জানান, অভিযোগ পেলে মামলা নেওয়া হবে। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন