আর্কাইভ থেকে আওয়ামী লীগ

ডিজিটাল বাংলাদেশ করে ভুল করেছি: কাদের

ডিজিটাল বাংলাদেশ করে ভুল করেছি। এখন ডিজিটাল বাংলাদেশ আমাদের বিরুদ্ধে ব্যবহার হচ্ছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের যৌথসভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের প্রতিটি দেশেই স্বাধীনতা দিবসের দিন সেদেশের গণমাধ্যম অনুপ্রেরণামূলক বাণী দিয়ে উৎসাহ করে। আর প্রথম আলো তাদের প্রভুদের ষড়যন্ত্র বাস্তবায়নের জন্য জাতির সামনে মিথ্যা সংবাদ পরিবেশন করে, তরুণ প্রজন্মকে হতাশা ও উস্কানি দেয়ার জন্য অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপি ও প্রথম আলো একে অন্যের পরিপূরক। আন্তর্জাতিক লিংক এদের অনেক শক্ত। তাই এ খবর ছড়িয়ে দিয়েছে যে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির জন্য রিপোর্ট করায় এই পত্রিকার, এই সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য রিপোর্ট করার জন্য টকশোতে অংশ নেয়ার জন্য সরকার কি একজন লোকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিয়েছে? তাহলে মিথ্যা সংবাদ আজকের সারা দুনিয়ায় রটানো হচ্ছে যে দ্রব্যমূল্য বৃদ্ধির জন্যই রিপোর্ট করাতে এই সাংবাদিক এই সম্পাদকের বিরুদ্ধে মামলা হয়েছে।

কাদের বলেন, সাংবাদিকরা আমাদের শত্রু নয়। কিন্তু প্রথম আলো আপনাদের সঙ্গে শত্রুতা করছে। বিএনপিকে আমরা ভাবি প্রতিপক্ষ, বিএনপি আমাদের ভাবে শত্রু। প্রথম আলো আমাদের শত্রু ভাবে। প্রত্যেকের সম্পাদকীয় পলিসি আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের অভ্যন্তরীণ বিষয়ে জাতিসংঘের হস্তক্ষেপ করার অধিকার নেই।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন