আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির অস্তিত্ব টিকে থাকার বিষয়ে সন্দেহ রয়েছে : প্রধানমন্ত্রী

অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে বিএনপি’র শীর্ষ নেতৃত্বের সাজা হওয়ায় রাজনৈতিক দল হিসেবে ভবিষ্যতে দলটির অস্তিত্ব টিকে থাকার বিষয়ে সন্দেহ রয়েছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় রোববার (৮ নভেম্বর) যুক্তরাজ্যের লন্ডনে অনুষ্ঠিত প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। লন্ডনে তার বাসস্থান থেকে এ সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী

শহরের কুইন এলিজাবেথ সেন্টারে আয়োজিত সংবর্ধনায়, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও অংশ নেন, লন্ডনে বসবাসরত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা।

প্রধানমন্ত্রী বলেন, যে কোন প্রতিবন্ধকতায় দেশের উন্নয়নে কাজ করে যাওয়া সরকারে অন্যতম লক্ষ্য। আওয়ামী লীগ মানে উন্নয়ন আর বিএনপি মানে ধ্বংস, তাই আগামীতে আওয়ামী লীগের পাশে থাকুন। 

শেখ হাসিনা বলেন, অস্ত্র চোরাচালান, ২১ আগস্ট গ্রেনেড হামলা, এতিমদের অর্থ আত্মসাত মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসাসির নেতৃত্বে একটি রাজনৈতিক দল টিকে থাকবে কীভাবে?

তিনি বলেন, কারো করুনা নিয়ে নয়, নিজের উন্নয়ন যোগ্যতা দিয়েই বিশ্ববাসীর কাছে পরিচিত পাচ্ছে বাংলাদেশ। একের পর এক সেটা প্রমাণও দিয়ে যাচ্ছে। উন্নয়ন ধারা যাতে কোনও ভাবেই ব্যাহত না এ জন্য দেশি-প্রবাসীদের সবাইকে সমানভাবে সচেতন থাকতে হবে। সরকারের অর্থনৈতিক পরিকল্পনায় প্রবাসীদের সরাসরি অংশগ্রহণ করতে হবে।এর জন্য সব ধরনের সুযোগ করে দিতে প্রস্তুত তার সরকার।

এ সম্পর্কিত আরও পড়ুন