আর্কাইভ থেকে বাংলাদেশ

জনগণের প্রতি সরকারের দরদ নেই : গয়েশ্বর

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একদিন ক্ষমতায় থাকলে যে ক্ষতি হয়, তা দুই বছরেও পূরণ করা যাবে না। এই মুহূর্তে সরকারকে পদত্যাগ করিয়ে, একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা জরুরি। কারণ, যারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয় না, তাদের জনগণের প্রতি কোনো দরদ থাকে না। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

শুক্রবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর আরো বলেন, গ্যাস-তেলের দাম বাড়ায় কৃষি উৎপাদনের ব্যয় বেড়ে গেছে। কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধি পেলে এর খেসারত সবাইকে দিতে হবে। বর্তমানে বাজারে চালের দামসহ অন্যান্য জিনিসপত্রের দাম বেড়ে গেছে। 

তিনি আরো বলেন, আজকে সরকারি কর্মচারীদের বেতন ধাপে ধাপে বৃদ্ধি প্রমাণ করে দেশে দ্রব্যমূল্যে এক লাফে উঠে গেছে। আর এ ব্যথা বিএনপির ব্যথা না, এটা জনগণের ব্যথা। 

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তিনি বলেন, এখানে কোনো রাজনৈতিক দলের প্রার্থী নাই। অথচ গতকাল ৬/৭ জন মারা গেছে। জোর করে মনোনয়ন পত্র কেড়ে নেওয়া হচ্ছে, ঘর-বাড়িছাড়া করছে। বিএনপি মাঠে থাকলে অবস্থা কী হতো।

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন