আর্কাইভ থেকে দেশজুড়ে

টাঙ্গাইলে রেজা কিবরিয়া-নূরের ওপর ছাত্রলীগের হামলা

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হক নূরসহ দলটির নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভা‌বিপ্রবি) শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা। 

বুধবার (১৭ নভেম্বর) সকাল ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এ সময় রেজা কিবরিয়া ফেসবুক লাইভে এসে গণঅধিকার পরিষদের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে  অভিযোগ করেছেন ।

এ বিষয়ে রেজা কিবরিয়া ফেসবুক লাইভে বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা পুলিশের উপস্থিতি থাকার পরও আমাদের ওপর হামলা চালিয়েছে। তবে তিনি তার ফেসবুকের আরেকটি পোস্টে লেখেন হামলায় দলটির ৪০ জন আহত হয়েছেন। এ বিষয়ে তিনি পুলিশের নিষ্ক্রিয়তার বিষয়ে বলেন এবং থানায় গিয়ে মামলা করবেন বলে জানান।

সংগঠনটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান বলেন, দুপুর পৌনে ১২টার দিকে মওলানা ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছালে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী দলীয় স্লোগান দিয়ে আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

এ বিষয়ে মাভা‌বিপ্রবির ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক নি‌বিড় পাল ব‌লেন, ভাসানীর মাজা‌রে দলমত-নি‌র্বিশে‌ষে শ্রদ্ধা জানা‌তে গি‌য়ে‌ছিলাম আমরা। নুর ও তার লোকজন শ্রদ্ধানি‌বেদন শে‌ষে সরকারবি‌রোধী বক্তব্য ও অরাজকতা কর‌ছিল। এ সময় তা‌দের এসব বিষ‌য়ে নি‌ষেধ করা হ‌লে তারা ছাত্রলী‌গের ওপর চড়াও হ‌য়ে হামলা চালায়।

এদিকে এ নিয়ে সংবাদ সম্মেলন করে হামলার ঘটনায় প্রতিক্রিয়া দেওয়া হবে বলে জানিয়েছেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন