আর্কাইভ থেকে জাতীয়

দেশে ভ্যাকসিন ইনস্টিটিউট হবে: প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক মানসম্পন্ন ভ্যাকসিন দেশে  উৎপাদনের লক্ষ্যে  ইনস্টিটিউট প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বুধবার (১৭ নভেম্বর) সংসদে প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ‘মহামারি করোনা আবির্ভাবের পর থেকে বিশ্বের বিভিন্ন দেশ ভ্যাকসিন আবিষ্কার ও উৎপাদনের গুরুত্ব বাড়িয়ে দিয়েছে। বর্তমান বিশ্ব পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ভ্যাকসিন নিয়ে অধিকতর গবেষণা ও উৎপাদনের প্রয়োজনীয়তা আরও বেশি অনুভূত হচ্ছে।’

প্রধানমন্ত্রী বলেন, দেশ পরিচালনায় নিষ্ঠাবান সরকারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। দেশের মানুষের টাকা তাদের কল্যাণেই ব্যায় হবে। আর দেশের উন্নয়ন হলেই তো নিজের উন্নয়ন। এই বোধ-নিষ্ঠা যাদের আছে কেবল তাদের হাতেই দেশ নিরাপদ থাকবে।

এসময়, বিএনপি-জামায়াত সরকারের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, আমরা দেখেছি দেশের টাকা পাচার করে আবার সেখান থেকেও কমিশন খেতে। এসব নিয়ে কথা বলাতে আওয়ামী লীগ নেতাদের উপর নির্যাতন চালিয়েছে, জনগণের ওপরও নির্যাতন করেছে। আজকের বিতর্কিত ক্রসফায়ার পদ্ধতিও বিএনপি চালু করেছে বলেও স্মরণ করিয়ে দেন আওয়ামী লীগ সভাপতি।

এ সম্পর্কিত আরও পড়ুন