আর্কাইভ থেকে আবহাওয়া

আবারও বাড়বে তাপমাত্রা

রমজান মাসে টানা তাপপ্রবাহ সারাদেশের জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছিল। এরপর ঈদের একদিন আগে সারাদেশে ঝড়-বৃষ্টি বেড়ে সেই পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হতে শুরু করে।

তবে আগামী ২৪ ঘণ্টায় ঝড়-বৃষ্টির প্রবণতা কমে কয়েকদিন তাপমাত্রা বৃদ্ধির এ ধারা অব‌্যাহত থাকতে পারে। জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৪ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছেন। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। আগামী তিনদিনে তাপমাত্রা আরও বাড়তে পারে।

এদিকে রোববার (২৩ এপ্রিল) সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগ ছাড়া সব বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সন্দ্বীপে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, যা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এ সম্পর্কিত আরও পড়ুন