আর্কাইভ থেকে বিনোদন

এই প্রশ্ন কেন পুরুষকে করা হয় না: আলিয়া

মাতৃত্বকালীন অভিজ্ঞতা নিয়ে এবার মুখ খুললেন ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। গেলো বছর শেষের দিকেই তার এবং রণবীরের সংসারে একরত্তি রাহা এসেছে। কেরিয়ারের মধ্য গগনে থাকার সময়ই তিনি মা হয়েছেন। আর এ বিষয়ে অনেক কথা শুনেছেন আলিয়া। তিনি কেরিয়ার থেকে মা হওয়া দুই বিষয়েই কথা বললেন রণবীর ঘরণী।

সম্প্রতি বাজার ইন্ডিয়াকে দেয়া একটি সাক্ষাৎকারে আলিয়া বলেন, যখন একজন পুরুষ বাবা হন তখন তিনি যে প্রশ্নের মুখোমুখি হন, আর একজন মহিলা যখন মা হন তখন তিনি যে প্রশ্নে মুখোমুখি সেই দুটোর মধ্যে আকাশ পাতালের ফারাক আছে।

অভিনেত্রী বলেন, 'কখনও কাউকে কোনও পুরুষকে প্রশ্ন করত শুনবেন না। যে কেরিয়ারের মধ্য গগনে থাকার সময় বাবা হওয়ার সিদ্ধান্ত কতটা কঠিন ছিল। কিন্তু আমার এই প্রশ্নের মুখে পড়তে হয়েছে। আমাকে জিজ্ঞেস করা হয়েছে আমি কি এখন কাজ করা কমিয়ে দিতে চাই পরিবারের জন্য? কিন্তু আমার কাছে এটা খারাপ কিছু না। টানা ১০ বছর একভাবে কাজ করে চলার পর একজন মা হিসেবে আমি আমার কেরিয়ারের গতি কিছুটা কমাতেই পারি। আর আমার কাছে এই সফরটা ভালোবাসায় ভরা ছিল। আমি সবসময় যা করি সেটা ভালোবেসে করি। আমি যা সিদ্ধান্ত নিই সেটা যদি আমার ঠিক বলে মনে হয় তবেই করি। আর যদি সেটা না হয় তাহলে দেখবেন আমি এক ঝটকায় অনেকটা পিছিয়ে গেছি।'

তিনি আরও বলেন, 'আমাকে যদি সেরা টিম দিয়ে সেরা ছবি অফার করা হয় কিন্তু আমি যদি ভিতর ভিতর সেটাকে অনুভব না করতে পারি, সেটা যদি আমার ঠিক না মনে হয় আমি সেই কাজ করতে পারব না। তাই সন্তান হওয়াটাও সম্পূর্ণ আমার ইচ্ছে ছিল। আর আমার মনে হয় না এটা নিয়ে কারও কোনও প্রশ্ন থাকতে পারে বলে। এটা খুব স্বাভাবিক এবং আনন্দের সঙ্গে নেয়া একটা সিদ্ধান্ত ছিল।'

সদ্যই মেয়ে রাহার মুখে হাত দিয়েছে। এটা নাকি কেবল এই সপ্তাহের নয়, গোটা জীবনের জন্য একটা সেরা অভিজ্ঞতা হয়ে থাকবে। এমনটাই জানালেন আলিয়া।

প্রসঙ্গত, আলিয়াকে আগামীতে করণ জোহরের ‘রকি অর রানি কী প্রেম কাহানি’ ছবিতে দেখা যাবে। তার বিপরীতে এই ছবিতে আছেন রণবীর সিং। এছাড়া তিনি আগামীতে হলিউড ডেবিউ সারতে চলেছেন। হার্ট অব স্টোন ছবিতে দেখা যাবে তাকে।

এ সম্পর্কিত আরও পড়ুন