আর্কাইভ থেকে টুকিটাকি

বিমানকে ৪ ঘণ্টা থামিয়ে রাখলো মৌমাছি

দীর্ঘ চার ঘণ্টা দেরি হলো বিমান উড়ানে। এই দিকে যাত্রীরা বিমানের ভেতর বসে ভাবছিলেন, নিশ্চয়ই কোনও গুরুতর কারণে দেরি হচ্ছে এতটা। কিন্তু শেষ পর্যন্ত যা জানা গেল, তাতে রীতিমতো অবাক সকলে। চার ঘণ্টা ফ্লাইট দেরি হওয়ার কী কারণ? এয়ারলাইন্সের তরফে জানানো হল, বিমানের লেজের দিকে নাকি মৌমাছি বাসা বেঁধেছিল। মৌমাছির সেই চাক নিয়ে রীতিমতো নাজেহাল হয়ে ওঠে বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে এয়ারলাইন্স সংস্থা। বিমানের পাইলটও নানা কসরত করে চলেছেন ওই চাক ভাঙতে! অবশেষে পাক্কা চার ঘণ্টা পাঁচ মিনিট বাদে বিমানটি গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়।

সম্প্রতি আমেরিকার ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানে এমন ঘটনাই ঘটে। বিমান ছাড়ার আগে দেখা যায়, বিমানের লেজের দিকে ডানায় এমন মৌমাছির চাক। বিমানটি হউস্টন থেকে আটলান্টা যাচ্ছিল। ইস্টার্ন টাইম অনুযায়ী ১২টা ২৫ মিনিটে বিমানটির উড়ার কথা। এটাকে বেশ মজার ঘটনা হিসেবেই দেখেছেন যাত্রীরা। এক যাত্রী জানতে পারার সঙ্গে সঙ্গে গোটা ঘটনাটি তার টুইটারে লিখে পোস্ট করেন। সেই পোস্টে নেটিজেনরা নানারকম কমেন্টও করতে থাকেন।

এক জনৈক মহিলা যাত্রী অঞ্জলি এনজেটি তার টুইটারে লেখেন, বিমানবন্দরের গেটম্যানরা তাদের বিমানে উঠটতে বাধা দিয়েছেন। আপাতত, তারা মৌমাছি তাড়ানোর জন্য কোনও দক্ষ লোকের খোঁজ শুরু করেছেন। অঞ্জলি একটু হালকা চালে লেখেন, তাহলে কি এবার মৌমাছি বিশেষজ্ঞকে আনাতে হবে। তাকে দিয়ে রাণী মৌমাছিকে আলাদা করে দূরে সরিয়ে নিয়ে যেতে হবে? তবে এত কাণ্ড করে শেষে কীভাবে তাড়ানো গেল এই মৌমাছিদের? ওই নেটিজেনই জানান সে কথা। বলেন, ডেল্টা এয়ারলাইন্সের তরফে এই বিমান ছেড়ে অন্য বিমানে উঠতে বলা হয়। তারপরে ওই বিমানের ইঞ্জিন চালু করতেই দেখা যায়, উড়ে গেয়েছে সব মৌমাছি। অর্থাৎ এই কাজটির জন্যই দীর্ঘ চার ঘণ্টা অপেক্ষা করলেন সবাই।

Omg y’all. Entire the flight crew deplaned. Delta decided to give our gate to another flight. As soon as our plane’s engine turned on, THE BEES LEFT!!! All Delta had to do was TURN ON THE PLANE pic.twitter.com/gILlJ8EMZg

— Anjali Enjeti (she/her) (@AnjaliEnjeti) May 3, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন