আর্কাইভ থেকে দেশজুড়ে

নদীর নাব্যতা ফিরিয়ে আনার চেষ্টা করছে সরকার: খালিদ মাহমুদ

বঙ্গবন্ধু ৭২ সালে ৭টি ড্রেজার সংগ্রহ করেছিলেন। ২০০৮ সাল পর্যন্ত ৭টি থেকে ৮টি উত্তীর্ণ হয়নি। ২০০৮ সাল পর্যন্ত এত সরকার এসেছে গেছে কেউ কোনো ড্রেজার সংগ্রহ করেনি। শেখ হাসিনা সরকার গঠন করে প্রথমে ১০টি থেকে এখন ৮০টি ড্রেজার সংগ্রহ করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার চেষ্টা করে চলেছি। হাজার হাজার কোটি টাকা নৌবন্দর ও নৌযানের জন্য বিনিয়োগ করেছি। বললেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শনিবার দুপুরে কাজীরহাট-আরিচা ফেরিঘাট উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা শুধু এই কাজীরহাট-আরিচা ফেরিঘাট নয় আমরা জামালপুরে আরেকটি নৌ-পথ তৈরি করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

কাজিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে বিআইডাব্লিউটিসি’র চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক এর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন পাবনা-১ আসনের সাংসদ অ্যাড. শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবীর, মানিকগঞ্জ-১ আসনের সাংসদ সৈয়দ মো: তাজুল ইসলাম, পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান প্রমুখ।

বিআইডাব্লিউটিসির’র সূত্র জানায়, কাজীরহাট আরিচাঘাট থেকে প্রথম অবস্থায় ৪টি ফেরি চলাচল করবে। যানবাহন পারাপারের উপর ভিত্তি করে আরও ফেরি বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন