আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুলবাড়ীর পল্লী চিকিৎসকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

তাবলীগ জামাতে গিয়ে কুড়িগ্রামের ফুলবাড়ীর যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার।  নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমানউল্লাহপুর ইউনিয়নের কাশিপুর গ্রামে ভোরের দিকে মসজিদের পাশের একটি আম গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার অভিযোগ উঠেছে।

নিহত যুবক মেহেদী হাসান মিসু (২৫)। ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের উত্তর বড়ভিটা গ্রামের পল্লী চিকিৎসক শামসুল হক পলাশের ছেলে।

রোববার (২১ মে) সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমানউল্লাহপুর ইউনিয়নের কাশিপুর গ্রাম থেকে বেগমগঞ্জ থানার পুলিশ নিহত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে। এর আগে একই দিনে ভোর সাড়ে ৫ টার দিকে মসজিদ পাশের একটি আম গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গেলো বৃহস্পতিবার (১৮ মে) মেহেদী হাসান সহ ১৪ জন তাবলীগ জামাতের একটি দল দেশের বিভিন্ন স্থান হয়ে উপজেলার আমানউল্লাহপুর ইউনিয়নের বোখারী জামে মসজিদে আসেন। এরপর ১৪ জন সফরসঙ্গী মিলে এলাকায় ঘুরে ঘুরে ইসলাম প্রচার করছিলেন তারা।

আজ ভোর রাতের দিকে মেহেদী তার সফর সঙ্গীদের অজান্তে মসজিদের পাশে একটি আম গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে মরদেহের সুরতহাল প্রতিবেদন সম্পন্ন করে থানায় নিয়ে যায়। তবে পুলিশ তাৎক্ষণিক মেহেদীর মৃত্যুর কারণ জানায়নি।

নিহতের চাচা সুলতান মাহমুদ জানান, তাকে দুই মাস আগে স্থানীয় তাবলীগ জামাতের একটি দলের মাধ্যমে তিন চিললা (১২০) দিনের জন্য পাঠানো হয়। গত দুই মাসে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে নোয়াখালীর বেগমগঞ্জের ওই মসজিদে অবস্থান করে বলে জানায়। সে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট কোর্স সম্পূর্ণ করে প্রাইভেট প্রাকটিস করছিলেন।

বেগমগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে মরদেহ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান বিষয়টি নিহতের পরিবারের মাধ্যমে শুনেছেন বলে জানান।

 

এ সম্পর্কিত আরও পড়ুন