আর্কাইভ থেকে জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে ভিত্তিহীন সংবাদের প্রতিবাদ

বাংলাদেশের একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরের বিষয়ে বিবৃতি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সংবাদে পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হেয় করা হয়েছে বলে উল্লেখ করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় এই মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

রোববার (২১ মে) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, একটি জাতীয় দৈনিক পত্রিকায় 'মার্কিন নিষেধাজ্ঞা আসছে, প্রস্তুত সরকার' শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। উক্ত সংবাদের একটি অংশে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে হেয় করতে, ‘তিনি মন্ত্রী হওয়ার আগে একটি চীনা প্রতিষ্ঠানের লবিস্ট হিসেবে কাজ করতেন’ মর্মে যা উল্লেখ করা হয়েছে তা সর্বৈব মিথ্যা ও ভিত্তিহীন।

বিবৃতিতে আরও বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নামে এ ধরণের মিথ্যাচারের মাধ্যমে তার মানহানির পাশাপাশি সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এই মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

উল্লেখ্য, শনিবার পত্রিকাটির অনলাইন ভার্সনে পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে সংশ্লিষ্ট প্রতিবেদনটি প্রকাশের সাথে সাথে সামাজিক মাধ্যমে শুরু হয় তোলপাড়। এরপর রোববার (২১ মে) পত্রিকাটির ছাপা সংস্করণে প্রকাশিত হয় প্রতিবেদনটি। এরপরই এক বিবৃতিতে ওই প্রতিবেদনটিকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে জানায় মন্ত্রণালয়।

 

এ সম্পর্কিত আরও পড়ুন