আর্কাইভ থেকে বাংলাদেশ

সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচন দিন, দেখা যাবে জনগণ কাকে চায় : মির্জা ফখরুল

আওয়ামী লীগ নেতারা বলেন আমরা নাকি নির্বাচনে আসতে ভয় পাই। আরে ভয় তো আপনারা পান। সুষ্ঠু নির্বাচন হলেই প্রমাণিত হবে কে কাকে ভয় পায়। সাহস ও বুকের পাটা থাকলে অবাধ নিরপেক্ষ নির্বাচন দিন। তখন দেখা যাবে জনগণ কাদের চায়। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (২৪ ডিসেম্বর) গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশ করে।

মির্জা ফখরুল বলেন, আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে উত্তাল আন্দোলনের মাধ্যমে বর্তমান দানবীয় সরকারকে উৎখাত করি। একমাত্র আন্দোলনেই গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব। এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

বিএনপির মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে আমাদের মুক্তিযুদ্ধের অর্জন দেশের সার্বভৌমত্ব এবং গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে। আমরা যুদ্ধ করেছিলাম মুক্ত বাংলাদেশের জন্য, একদলীয় শাসন ব্যবস্থার জন্য নয়। আমাদের অধিকারগুলোকে বিলিয়ে দওয়ার জন্য, হরণ করার জন্য যুদ্ধ করিনি। আমরা যুদ্ধ করেছিলাম বহুদলীয় গণতন্ত্রের মধ্যে আমরা বাস করব এজন্য। কিন্তু তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করার চেষ্টা করছে।

 মির্জা ফখরুল বলেন, এখন নতুন একটি নাটক শুরু করেছে। সেটা হলো সংলাপ। সঙ-এর আলাপ। রাষ্ট্রপতি বিভিন্ন দলকে দাওয়াত করে বলছে, ‘আসুন আমরা একটি নতুন ভালো নির্বাচন কমিশন গঠন করি।’নির্বাচন কমিশনতো কাজই করতে পারে না, যতক্ষণ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকবে। নির্বাচনের পর নির্বাচন কমিশন বলছে নির্বাচন সুষ্ঠু হচ্ছে। এ ধরনের নির্বাচন কমিশন বাংলাদেশের মানুষ চায় না।

এ সম্পর্কিত আরও পড়ুন