আর্কাইভ থেকে আন্তর্জাতিক

সতর্কতা সত্ত্বেও সৈকতে ঘুরতে গিয়ে নিহত ১ কিশোর, নিখোঁজ ২

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বিপর্যয়। ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তাল রয়েছে সাগর, তাই সৈকতে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে স্থানীয়দের আগেই সতর্ক করা হয়েছে। কিন্তু সতর্কতা উপেক্ষা করে সৈকতে ঘুরতে গিয়ে  নিহত হয়েছে ১৬ বছরের এক কিশোর। উত্তাল সমুদ্রের পানিতে নিখোঁজ রয়েছে আরও দুজন।

মঙ্গলবার (১৩ জুন) আন্তর্জাতিক সংবাদ সংস্থা এনডিটিভি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ভারতের মুম্বাইয়ের জহু সৈকতে এ ঘটনা ঘটে। ছেলেদের পাঁচজনের একটি গ্রুপ যাদের বয়স ১২ থেকে ১৬ বছর। তারা দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে সৈকতে ঘুরতে যায়। কিন্তু তাদের নিষেধ করা সত্ত্বেও পানিতে নামে। পরে ঢেউয়ের তোড়ে তারা সবাই ভেসে যায়।

পরে দুজনকে জেলেরা উদ্ধার করে। একজন মারা যায় এবং বাকী দুজন এখনও নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে নৌবাহিনী ও কোস্টগার্ডের সহযোগিতা চাওয়া হয়েছে।

একজন বেসামরিক কর্মকর্তা জানান, রাত আটটার দিকে একটি হেলিকপ্টর মোতায়েন করা হয়। তবে নৌবাহিনীর একজন কর্মকর্তা জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হেলিকপ্টর দিয়ে তাদের সন্ধান চালানো সম্ভব নয়। তাই হেলিকপ্টর মোতায়েন করা হয়নি।

তবে অন্যান্য সরঞ্জাম ব্যবহার করে নিখোঁজ দুই কিশোরের সন্ধান করলেও তাদের হদিস মেলেনি।

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে স্থানীয় কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে। মুম্বাইয়ের আশপাশে স্থানীয় বাসিন্দারের সতর্ক করে সৈকতে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জেলেদেরকেও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আগামী ১৫ জুন ঘূর্ণিঝড়টি গুজরাটের ওপর দিয়ে অতিক্রম করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন