আর্কাইভ থেকে বাংলাদেশ

যুব মহিলা লীগ থেকে সাবিনা আক্তার তুহিনকে অব্যাহতি

ঢাকা উত্তর শাখার সভাপতির পদ থেকে সাবিনা আক্তার তুহিনকে অব্যাহতি দিয়েছে যুব মহিলা লীগ। কারণ দর্শানোর জবাব না দেয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে। গত ২ জানুয়ারি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নাজমা আক্তার সই করা এক চিঠিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। 

এতে বলা হয়, গত ২১ ডিসেম্বর কার্যনির্বাহী কমিটির সভা হয়। এর সিদ্ধান্ত অনুযায়ী সাংগঠনিক অদক্ষতা, সংগঠনের নিয়মশৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে নিয়োজিত থাকা এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সভাপতিসহ কেন্দ্রীয় নেতাদের মানহানিকর বক্তব্য দেয়ায় সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়। কিন্তু নির্ধারিত সময়ে উত্তর না দেয়ায় আপনাকে গঠনতন্ত্রের ১১(খ) ও ১২(খ) ধারায় ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হলো।

এর আগে কারণ দর্শানো চিঠিতে বলা হয়, গত ১৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় বিশৃঙ্খলা ও অসৌজন্যমূলক আচরণ করেন তুহিন। সেখানে সভাপতিসহ অনেককে অপমান, নাজেহাল; এমনকি শারীরিকভাবে আহত ও লাঞ্ছিত করেন আপনি। এসব অভিযোগের জবাব চাওয়া হয় আপনার কাছে। 

এই প্রসঙ্গে তুহিন বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় শোকজের চিঠি দেখেছি। এতে শুধু সভাপতির সই থাকায় জবাব দিইনি। সর্বোপরি, ব্যক্তিগত কারণে আমাকে অব্যাহতি দিয়েছেন উনি। এই অব্যাহতি মানি না। আমার সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাব।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি যখন বলবেন, তখনই আমি সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত হবো। এর আগে নয়।’

এস

এ সম্পর্কিত আরও পড়ুন