আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ওমিক্রন সংক্রমণ ঠেকাতে পোশাক কারখানাগুলোকে সতর্ক থাকার আহ্বান

দেশের পোশাক কারখানাগু‌লো‌তে যেন ওমিক্রনের বিস্তার না হয় সেজন্য আগেই সতর্ক হওয়ার পরামর্শ দি‌য়ে‌ছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

আজ বুধবার (৫ জানুয়ারি) রাজধানীর পুরানা পল্টনে নিজস্ব কার্যালয় ডায়ালগের আ‌য়োজন ক‌রে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)না‌মের এক অনুষ্ঠা‌নে তি‌নি এ সতর্কতার কথা বলেন। এসময় উপ‌স্থিত ছি‌লেন ইআরএফের সহ-সভাপতি এম শফিকুল আলম ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ব‌লেন, তারা চান না  আবারো করোনার শুরুর দিকের মতো অবস্থা সৃষ্টি হোক। তাই তাদের সদস্য প্রতিষ্ঠানগুলোকে ওমিক্রন মোকাবিলায় সব ধরনের সতর্কমূলক পদক্ষেপ গ্রহণ করে এবং স্বাস্থ্যবিধি মেনে চলা সম্পর্কে সতর্ক করেন তিনি ।

‌তি‌নি ব‌লেন, মহামারি করোনার প্রাদুর্ভাব সফলভাবে মোকাবিলা করার জন্য বর্তমানে নতুন অর্ডার পাচ্ছে বাংলাদেশের পোশাক শিল্প প্রতিষ্ঠানগুলো। এই অবস্থা থেকে সরে না যাওয়ার জন্য অগ্রিম পদ‌ক্ষেপ নি‌তে হ‌বে।

জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জার (জিআইএসএআইডি) তথ্যমতে, দেশে এখন পর্যন্ত ১০ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। গত ১১ ডিসেম্বর দেশে প্রথম দুজনের শরীরে ওমিক্রন শনাক্তের কথা জানা যায়। ওই দুজন জিম্বাবুয়েফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার ছিলেন।

অনন্যা চৈতী

 

এ সম্পর্কিত আরও পড়ুন