আর্কাইভ থেকে বাংলাদেশ

ধলেশ্বরীতে ট্রলারডুবি: আরও তিনজনের মৃতদেহ উদ্ধার

নারায়ণগঞ্জের ধলেশ্বরী নদীতে ট্রলার ডুবি ঘটনায় পাঁচদিন পর আরও তিনজনের মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। এ নিয়ে ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও একজন।

আজ সোমবার (১০ জানুয়ারি) ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন এ তথ্য নিশ্চিত করেন। 

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস জানান, এ ঘটনায় এখন পর্যন্ত নয়জন মারা গেছেন। একজন এখনও নিখোঁজ রয়েছেন। নিহতদের পরিবারকে জেলা ও উপজেলা প্রশাসন থেকে ২৫ হাজার করে টাকা দেওয়া হয়েছে।

এর আগে গতকাল যে স্থানে ট্রলার ডুবির ঘটনা ঘটে, সেখান থেকে কিছুটা দূরে মা-মেয়েসহ চারটি মরদেহ ভেসে উঠে। 

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, ট্রলারডুবির ঘটনা তদন্তের জন্য  সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এরই মধ্যে এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসান, চালক জসিমউদ্দিন ভূঁইয়া ও সুকানি জসিম মোল্লাকে আসামি করে ফতুল্লা থানায় মামলা করেছেন বিআইডব্লিউটিএর উপপরিচালক (নৌ নিরাপত্তা বিভাগ) বাবু লাল বৈদ্য। তাদের গ্রেপ্তার করা হয়েছে, জব্দ করা হয়েছে লঞ্চটিও।

উল্লেখ্য, গত বুধবার (৫ ডিসেম্বর) সকাল ৯টায় ফতুল্লার ধর্মগঞ্জঘাটে কমপক্ষে ১৫-২০ যাত্রী নিয়ে খেয়া পারাপারের একটি ট্রলার ধর্মগঞ্জঘাট থেকে অপারে যাচ্ছিলো। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী লঞ্চ মাঝ নদীতে ওই ট্রলারে ধাক্কা দেয়। এতে তাৎক্ষণিক ট্রলারটি ডুবে যায়। এ সময় কিছু যাত্রী সাঁতরে তীরে ওঠে। তবে  ১০ জন যাত্রী নিখোঁজ ছিলেন। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন