আর্কাইভ থেকে বাংলাদেশ

৩শ’উইকেটের মাইলফলক স্পর্শ করলেন বোল্ট

নিউজিল্যান্ডের হয়ে তৃতীয় পেসার ও সব মিলিয়ে চতুর্থ বোলার হিসেবে টেস্টে ক্রিকেটে তিনশ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। লাল বলের ক্রিকেটে নিজের তিনশতম উইকেট বানালেন মেহেদি মিরাজকে। ৩৩ বলে ৫ রান করা মিরাজ ফিরেছেন বোল্ড আউট হয়ে।

রিচার্ড হ্যাডলি (৪৩১), ড্যানিয়েল ভেট্টরি (৩৬১) ও টিম সাউদির (৩২৮) পরেই এখন অবস্থান বোল্টের। এই মাইলফলক স্পর্শ করতে তিনি খেলেছেন ৭৪ টেস্ট আর ১৪১ ইনিংস। ক্রাইস্টচার্চ টেস্ট শুরুর আগে তার উইকেটসংখ্যা ছিল ২৯৬টি। টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশি ব্যাটিং লাইনআপ ধ্বসিয়ে দিয়ে সেই কোটা বেশ ভালোভাবেই পূর্ণ করলেন তিনি।

ম্যাচের রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ৬ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৫২১ রান। অধিনায়কোচিত ইনিংসে দলকে নেতৃত্ব দিয়েছেন টম ল্যাথাম। কিউইদের পাহাড়সম ইনিংসে প্রায় সাড়ে চার সেশন ব্যাটিং করেন এই কিউই ব্যাটার। ২৫২ রান করেছেন ৩৭৩ বলে। ৬৭.৫৬ স্ট্রাইক রেটে ৩৪টি চারের সঙ্গে মেরেছেন ২টি ছয়। ক্যারিয়ারে ১২টি শতক ইনিংসে কিউই অধিনায়কের এটিই সবচেয়ে দ্রুতগতির। ব্যক্তিগত সর্বোচ্চ ২৬৪ রান ছুঁতে না পারলেও হ্যাগলি ওভালের সর্বোচ্চ ইনিংসটা খেলেছেন ল্যাথাম। 

টম ব্লান্ডেলও খেলেছেন ৫৭ রানের ঝড়ো ইনিংস। ক্যারিয়ারের তৃতীয় শতক করে ডেভন কনওয়ে ফেরেন ১০৯ রানে। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন