আর্কাইভ থেকে জাতীয়

এফবিসিসিআইয়ের ব্যবসায়ী সম্মেলন শনিবার

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার।

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারি খাতের অবদান, বর্তমান প্রেক্ষাপট ও করণীয় নিয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজ (শুক্রবার) মতিঝিলের এফবিসিসিআই বোর্ড রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, এই সম্মেলনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারি খাত কী ভূমিকা রাখবে, সেসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হবে। এই সম্মেলনে সারা দেশে আমাদের ব্যবসায়ীদের যত অ্যাসোসিয়েশন আছে, চেম্বার আছে তারা সবাই অংশগ্রহণ করবেন এবং ব্যবসায়িক বিভিন্ন দিক আলোচনায় তুলে ধরা হবে।

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, কিছুদিন আগে আমরা যে বড় পরিসরে আন্তর্জাতিক বিজনেস সামিট করেছিলাম সেখানকার আলোচনা, পরামর্শ, সিদ্ধান্ত, সামিটের প্রাপ্তির বিষয়গুলো আগামীকালের সম্মেলনে তুলে ধরা হবে। এসব বিষয় নিয়ে আমরা একটা রিপোর্ট তৈরি করেছি, যা আগামীকাল আমরা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবো। ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে আমরা যেতে চাই, সেখানে যেসব সম্ভাবনা আছে, বাধা আছে সেই বিষয়গুলো এই রিপোর্টে সংযুক্ত থাকবে। সেই সঙ্গে সম্মেলনে ব্যবসায়ীরা তাদের অভিমত, সুবিধা, অসুবিধার বিষয়গুলো তুলে ধরবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন