আর্কাইভ থেকে রাজনীতি

অনুমতি মেলেনি সিলেটে জনসভার, সংবাদ সম্মেলন ডেকেছে জামায়াত

সিলেটে মহানগর পুলিশের অনুমতি না পাওয়ায় জনসভা করছে না জামায়াত ইসলামী। তবে শনিবার (১৫ জুলাই) সংবাদ সম্মেলনের মাধ্যমে সার্বিক পরিস্থিতি তুলে ধরবে দলটি।

শুক্রবার (১৪ জুলাই) রাতে দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সিলেট মহানগর জামায়াতের আমির মুহাম্মদ ফখরুল ইসলাম, নায়েবে আমির মাওলানা সোহেল আহমদ ও সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পক্ষ থেকে এ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

এতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত ১০ দফা দাবিতে সিলেট মহানগর জামায়াত কর্তৃক আয়োজিত ঐতিহাসিক রেজিস্টারি মাঠে শনিবারের শান্তিপূর্ণ জনসভায় প্রশাসনের অনুমতি মেলেনি। এতে সিলেটবাসী বিস্মিত, হতবাক। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে দেশে গণতন্ত্র ও আইনের শাসন বলে কিছু নেই।

তবে দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশবাসীর কাছে সিলেট মহানগর জামায়াতের পক্ষ থেকে বিস্তারিত তুলে ধরা হবে। তবে সংবাদ সম্মেলনের স্থান উল্লেখ করা হয়নি সংবাদ বিজ্ঞপ্তিতে।

দীর্ঘ বিরতির পর ১০ জুন ঢাকায় প্রশাসনের অনুমতি নিয়ে প্রকাশ্যে সমাবেশ করে জামায়াত ইসলামী। ঢাকার পর সিলেটে জনসভার আহ্বান করে দলটি। ১৫ জুলাই দুপুরে সিলেট নগরের রেজিস্টারি মাঠে এ সভা ডাকা হয়। তবে নাশকতার আশঙ্কায় পুলিশ জনসভার অনুমতি দেয়নি।

এর আগে অবশ্য গত ৫ জুলাই থেকে গতকাল ১৪ জুলাই পর্যন্ত সিলেটের রেজিস্ট্রারি মাঠে জামায়াতের জনসভা সফল করতে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় দলটি।

এদিকে রেজিস্টারি মাঠে শনিবারের জনসভা সফলের লক্ষ্যে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে শুক্রবার বাদ জুমা নগরীর মসজিদে মসজিদে এবং গুরুত্বপূর্ণ সব পয়েন্টে লিফলেট বিতরণ করে দলটি। এদিকে একই দিন বেলা সাড়ে ১১টায় সিলেটের রেজিস্ট্রারি মাঠ থেকে জামায়াত-শিবিরের সাত কর্মীকে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ  জানান, জামায়াতের সমাবেশে নাশকতার আশঙ্কা আছে। তাই অনুমতি দেওয়া হয়নি। এরপরও তারা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ কঠোরভাবে তাদের দমন করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন