আর্কাইভ থেকে দেশজুড়ে

মনোহরদীতে মুক্তিযোদ্ধা ও তাঁর ছেলেকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নরসিংদীর মনোহরদীতে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুছ ছাত্তার ও তার সন্তান হত্যার চেষ্টা-নির্যাতনের প্রতিবাদ ও শাস্তি দাবিতে মানববন্ধন করা হয়েছে।

আজ সোমবার (১৭ জুলাই) সকালে বড়চাপা ইউনিয়নের পাইকান স্বাধীনতা চত্বরে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধারা সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশগ্রহণ করেন। এ সময় তাঁরা মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার ও তাঁর ছেলেকে নির্যাতনকারী সকলকে গ্রেপ্তার করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার জানান, দীর্ঘদিন ধরে প্রতিবেশী বাদল মিয়া, সাইফুল, তরিকুল, মাসুম, সৈয়দা বানু এবং শিখা আক্তারের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। তারা অহেতুক মামলা দিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে আমাদের সঙ্গে । এসব বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির মাধ্যমে দেন দরবার করে ফায়সালা করা হয়েছে। এসব ফায়সালা আমাদের অনুকুলে থাকে বলে তাঁরা সন্তুষ্ট থাকে নাহ।

এরই জের ধরে গত শুক্রবার মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তারের ছেলে কবির হোসেন এজেন্ট ব্যাংক থেকে ৭৬ হাজার টাকা উত্তোলন করে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার সময় প্রতিপক্ষরা কবির হোসেনের মোটরসাইকেল আটকিয়ে ব্যাপক মারধর করে টাকা ও মোটরসাইকেল ছিনিয়ে নেয়। পরে স্বজনরা খবর পেয়ে তাকে উদ্ধার করে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ঐদিন রাতেই কবির হোসেন বাদী হয়ে মনোহরদী থানায় অভিযোগ করেন।

এ বিষয়ে মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ফরিদ উদ্দিন জানান, মুক্তিযোদ্ধার প্রতিবেশীর সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ। তাঁর ছেলেকে মারধর করে টাকা,মোটরসাইকেল ছিনিয়ে নিয়েছে এমন অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগটির তদন্ত কারী কর্মকর্তা শরীফুল একদিনের ছুটিতে আছে। আমরা তদন্ত সাপেক্ষে অভিযোগের অগ্রগতি করবো।

এ সম্পর্কিত আরও পড়ুন