আর্কাইভ থেকে আইন-বিচার

হামলাকারীদের শনাক্তে ডিবি কার্যালয়ে হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে হামলার ঘটনায় হামলাকারীদের শনাক্ত করতে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ কার্যালয়ে যাচ্ছেন একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করা আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে তাকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে। হামলার ঘটনায় সরাসরি জড়িতদের শনাক্তের উদ্দেশ্যে তাকে ডাকা হয়েছে। হিরো আলম নিজেই গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমার ওপরে হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করার জন্য ডিবির প্রধান হারুন অর রশিদ আমাকে ডিবি কার্যালয়ে ডেকেছেন। আমি সেখানে যাচ্ছি।

গেলো ১৭ জুলাই উপনির্বাচনের দিন বিকেল সাড়ে ৩টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে একদল লোক হিরো আলমকে মারধর করে। মারধরের হাত থেকে বাঁচতে হিরো আলমকে দৌড়ে পালান। পরে তিনি রামপুরার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন। এ ঘটনায় বুধবার অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ (২৫)।

প্রসঙ্গত, হামলার ঘটনায় মোট সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার শুনানি শেষে গ্রেপ্তার ছানোয়ার কাজী ও বিপ্লব হোসেন নামে দুইজনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত। অপর পাঁচ আসামি মাহমুদুল হাসান মেহেদী, মুজাহিদ খান, আশিক সরকার, হৃদয় শেখ ও সোহেল মোল্লাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্যদিকে হিরো আলমের ওপর হামলার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশন, জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশি-বিদেশি সংস্থা ও বিভিন্ন রাষ্ট্রদূত উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন