আর্কাইভ থেকে দেশজুড়ে

তেলের ট্যাংকিতে মিলল ৩০ লাখ টাকার ভারতীয় রূপা

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সুলতানপুর সীমান্তে ১ হাজার ৫০০ ভরি ওজনের ভারতীয় রুপা উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬। এ সময় পাচারকারী পালিয়ে যায়।

গেলো বৃহস্পতিবার (২০ জুলাই) বিকাল ৩টার দিকে সুলতানপুর বিওপির ছয়ঘরিয়া থেকে এসব ভারতীয় রুপা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, সুলতানপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে রুপার গহনা চোরাচালান হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সুলতানপুর বিওপির টহল কমান্ডার নায়েক রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত মেইন পিলার ৭৮ থেকে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের ভিতরে ছয়ঘরিয়া পাঁকা রাস্তার পাশে অবস্থান করেন। বিকাল ৩টার দিকে সীমান্ত শূণ্য লাইন থেকে দর্শনার দিকে অজ্ঞাত একজন ব্যক্তিকে মোটরসাইকেলযোগে যেতে দেখে সন্দেহ হলে টহলদল তাকে ধাওয়া করেন। এসময় ঐ ব্যক্তি মোটরসাইকেলটি ফেলে দৌড়ে মাঠের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ফেলে যাওয়া মোটর সাইকেলটি জব্দ করেন। জব্দকৃত মোটরসাইকেলটি তল্লাশী করে মোটরসাইকেলের তেলের ট্যাংকির মধ্যে অভিনব কায়দায় স্কচটেপ দিয়ে মোড়ানো ১৫ টি প্যাকেট থেকে ১৭ কেজি ৫০০ গ্রাম বা ১৫০০ ভারতীয় তৈরীকৃত রুপার গহনা উদ্ধার করেন এবং মোটরসাইকেলটি জব্দ করেন। যার আনুমানিক বাজার মূল্য ৩০ লাখ টাকা।

তিনি আরও জানান, এ ব্যাপারে নায়েক রবিউল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা এবং উদ্ধারকৃত ভারতীয় রুপার গহনাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন