আর্কাইভ থেকে বিএনপি

ববি হাজ্জাজের সঙ্গে বৈঠক করলো বিএনপি

আন্দোলনে সহিংসতার পথে যাবে না বিএনপি, বরং শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২১ জুলাই) বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) প্রতিনিধি দলে সংগঠনটির চেয়ারম্যান ববি হাজ্জাজসহ ৫ সদস্যে সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটি।

https://youtu.be/5Cl2mczVNK4

বৈঠকে আমীর খসরু বলেন, বিএনপির পদযাত্রা, সমাবেশ, কিংবা আন্দোলন অহিংস। সহিংসতা করার কোন প্রয়োজন নেই। শান্তিপূর্ণভাবেই কর্মসূচী পালন করবে বিএনপি। তবে এই সময় নড়াইলে যুবলীগ নেতার হত্যা প্রসঙ্গ এড়িয়ে যান বিএনপির এই নেতা।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে বিদেশিরা যেসব কথা বলছেন, তাতে ক্ষমতাসীন দলের মন্ত্রী ও নেতাদের সুইসাইড করা উচিত।

সামনের দিনে সরকারবিরোধী কর্মসূচি আরও জোরদার হবে উল্লেখ করে খসরু বলেন, সরকারের পতন না হওয় পর্যন্ত বাকি রাজনৈতিক দলগুলোকে নিয়ে এক দফার আন্দোলন চালিয়ে যাবে বিএনপি।

এর আগে বিকেলে এনডিএমের সঙ্গে বৈঠক করে বিএনপির লেয়াজোঁ কমিটি। যুগপৎ আন্দোলনে সমমনা দলগুলোর সঙ্গে সমন্বয়ের জন্য এই লিয়াজোঁ কমিটি গঠন করেছে দলটি। বিএনপির পক্ষে দলের স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল অংশ নেন।

এ সম্পর্কিত আরও পড়ুন