আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় একদিনে নতুন আক্রান্ত ২৮ লাখ

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ হাজার ৩৫৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ৯৯৩ জন । 

আজ রোববার (২৩ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৫৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ৯ হাজার ৬৮৪ জনে।
একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৯৫ হাজার ৯৯৩ জন।  এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ কোটি ৯৭ লাখ ৭ হাজার ৬৬১ জনে। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১৬৭ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ৩১৪ জন এবং মৃত্যু ৮৪১ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২১২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭৬ হাজার ৮০৭ জন এবং মৃত্যু ২৯৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭১ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন ২৮৯ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২৭ জন এবং মারা গেছেন ১৯৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৯০৩ জন এবং মারা গেছেন ১০৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৩২ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ২ হাজার ৪৬৬ জন।

 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন