আর্কাইভ থেকে অপরাধ

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পেতে বিষের বোতল নিয়ে ভাইভা বোর্ডে প্রার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মালি পদে নিয়োগ পেতে বিষের বোতল নিয়ে ভাইভাতে অংশগ্রহণ করেছেন এক আবেদনকারী। প্রার্থীর নাম হাসমত। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় বসবাস করেন।

আজ শনিবার (১২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান জানান, শনিবার হাসমত নিয়োগ পাওয়ার জন্য বিষের বোতল নিয়ে ভাইভা দিতে আসে। পরে ওসিকে সংবাদ দেওয়া হয়। এ সময় ওসির উপস্থিতে তার কাছে অঙ্গীকারনামা লিখে নেওয়া হয়। পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ জানান, শনিবার দুপুরের দিকে ভাইস চ্যান্সেলরের পিএস আমাকে ফোন দিয়ে একজন এ্যাসিট্যান্ট রেজিস্ট্রার নিয়ে আসতে বলেন। পরে সেখানে গিয়ে দেখলাম একটি বিষের বোতল রাখা আছে।

তিনি আরো জানান, ‘নিয়োগ বোর্ডের সদস্যদের মাধ্যমে জানতে পারলাম হাসমত নিয়োগ পাওয়ার জন্য বিষের বোতল নিয়ে ভাইভা দিতে আসে। এমনকি সে নিয়োগ না দিলে বিষ খেতে উদ্যত হন। পরে আমরা বিষের বোতল ও ওসির উপস্থিতিতে তার অঙ্গীকারনামা লিখে প্রক্টর অফিসে জমা রেখেছি।’

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর যায়েদ বিপ্লব জানান, শনিবার দুপুরে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ওই লোকের অঙ্গীকারনাম ও বিষের বোতল বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে জমা রয়েছে। আমাদের কাছে তারা হস্তান্তর করেনি৷ হস্তান্তর করলে, আমরা আইনগত প্রক্রিয়ায় এগোতে পারবো।

এ সম্পর্কিত আরও পড়ুন