আর্কাইভ থেকে আন্তর্জাতিক

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি

ফ্রান্সের আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকির কারণে সরিয়ে নেয়া হলো তিনটি তলার পর্যটকদের। শনিবার (১২ আগস্ট) মধ্য প্যারিসে ঘটে এ ঘটনা। সংবাদমাধ্যম এএফপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

আইফেল টাওয়ার পরিচালনার দায়িত্বে থাকা এসইটিই কর্তৃপক্ষ জানিয়েছে, বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞদের পাশাপাশি পুলিশের একটি দল টাওয়ারে অবস্থিত একটি রেস্তোরাঁসহ গোটা এলাকা তল্লাশি করছে।

মুখপাত্র বলেছেন, এটি এ ধরনের পরিস্থিতিতে একটি স্বাভাবিক প্রক্রিয়া, যদিও তা বিরল।

বোমা হামলার হুমকির পর স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটের (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা) দিকে আইফেল টাওয়ারের নিচের তিনটি তলা এবং নিচের বর্গাকার জায়গা থেকে দর্শনার্থীদের সরিয়ে নেয়া হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, দুই ঘণ্টা পরেই পর্যটকদের জন্য আবারও খুলে দেওয়া স্থাপনাটি। সতর্ক সংকতেটি ভুল ছিল বলে জানিয়েছে সূত্র।

ঐতিহ্যবাহী স্থাপনা আইফেল টাওয়ারের নির্মাণ কাজ শুরু হয়েছিল ১৮৮৭ সালের জানুয়ারি মাসে। শেষ হয় ১৮৮৯ সালের ৩১ মার্চ। ওই বছরের বিশ্ব মেলার সময় প্রায় ২০ লাখ পর্যটক টাওয়ারটি পরিদর্শন করেন।

এরপর থেকে ধীরে ধীরে ফ্রান্সের প্রতীকী গুরুত্বসম্বলিত স্থাপনা হয়ে উঠেছে আইফেল টাওয়ার। গেলো বছরও প্রায় ৬২ লাখ পর্যটক পেয়েছিল স্থাপনাটি।

সূত্র: এনডিটিভি

এ সম্পর্কিত আরও পড়ুন