আর্কাইভ থেকে বাংলাদেশ

বুধবার ভোরে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইয়ে লাতিন অঞ্চলের আলাদা ম্যাচে ভোরে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বুধবার (০২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে পাঁচটায় হোম ম্যাচে কলম্ববিয়াকে আতিথ্য দেবে মেসিবিহীন আর্জেন্টিনা।  এর একঘন্টা পর সাড়ে ছয়টায় ঘরের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

সবকিছু ঠিকঠাক, প্লান মাফিক চলছে সবকিছু, আর্জেন্টিনা সত্যিই এখন অপ্রতিরোধ্য। ২০১৯ সালের জুলাইতে শেষবার হারের মুখ দেখেছিল ওরা। এরপর শুধুই বেড়ে চলেছে অজেয় থাকার রেডর্ক। এবারের কোয়ালিফাইং রাউন্ডে তো আরও একধাপ সাহসী সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন আলবিসেরাস্তে কোচ লিওনেল স্কালোনি। সেরা তারকা মেসিকে ছাড়াই ঘোষণা করেন দল। 

মেসিনির্ভরশীলতা কমাতে যে সিদ্ধান্ত নিয়েছেন ম্যানেজমেন্ট সেটাও সফল। প্রথম ম্যাচে চিলিকে ওদেরই মাঠে হারিয়ে এসেছে স্কলনির ছেলেরা। এরারের ম্যাচটা কলম্বিয়ার বিপক্ষে। আর্জেন্টিনার বড় সমস্যা সাসপেনসন। তাগলিয়াফিকো, ওতামেন্ডি, ডি-পল আর পারেদেস হলুদ কার্ডের জন্য খেলতে পারবেন না। আর আর ক্রিস্টিয়ান রোমেরো ইনজুর্ডস এই অবস্থায় ভোরে কলম্বিয়ার বিপক্ষে নামতে হবে আর্জেন্টিনাকে। 

আর্জেন্টিনার ম্যাচ শুরুর এক ঘণ্টা পর মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। হোমম্যাচে ওদের খেলা প্যারাগুয়ের বিপক্ষে। আর্জেন্টিনার আগেই কাতার বিশ্বকাপে টিকিট পেয়ে গেছে ব্রাজিল। তবে এই উইনডোর প্রথম ম্যাচেও ইকুয়েডরের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ওরা। ইনজুরিতে নেইমারের অনুপস্থিতি ভোগাচ্ছে ব্রাজিলকে। মিডফিল্ড নিয়েও আছে কিছু সমস্যা। তার পরও ফেভারিট হিসেবেই নামবে ব্রাজিল।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন