আর্কাইভ থেকে বাংলাদেশ

করোনায় খুলনায় গেলো ৫ জনের প্রাণ

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশেও বাড়ছে করোনা সংক্রমণ। দেশের অন্যান্য জায়গার মতো খুলনা বিভাগেও বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৭৪০ জন। 

আজ  বুধবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা, যশোর, নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৭৪০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ২০০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ১৩২ জন ও যশোরে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মনজুরুল মুরশিদ আরও জানান, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত ১০ জেলায় ১ লাখ ২৩ হাজার ৫২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২১৬ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৭১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৭৯ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১৩ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।  

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন