আর্কাইভ থেকে ফুটবল

প্রিন্সের মর্যাদায় সৌদি আরবে গেলেন নেইমার

পরনে সাদা ট্রাউজার্স ও টি-শার্ট, কাঁধে ঝোলানো আল হিলালের স্কার্ফ। গলায় যিশুর ক্রশসূচক হীরাখচিত চেন। হাসতে হাসতে বিমানবন্দরের একটি গেট দিয়ে ঢুকতেই দেওয়া হলো ফুল। সৌদি আরবের রিয়াদে নেইমার পা রাখার পর তাঁকে এভাবে বরণ করে নিল আল হিলাল।

সংবাদ সংস্থা এএফপির তথ্য অনুযায়ী, রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে আজ শনিবার তাঁকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে আল হিলাল।

ব্রাজিলিয়ান তারকা যে উড়োজাহাজে প্যারিস থেকে সৌদি আরবে গেছেন এটি পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল উড়োজাহাজগুলোর একটি। যার মালিক প্রিন্স আলওয়ালেদ বিন তালাল। সৌদি এই বিলিয়নিয়ার ব্যবসায়ী দেশটির প্রথম বাদশাহ আবদুল আজিজের নাতি। বিশ্বখ্যাত সাময়িকী টাইম তাঁকে ‘আরবের ওয়ারেন বাফেট’ তকমা দিয়েছিল।

ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছে, ব্রাজিলিয়ান মুদ্রায় এই উড়োজাহাজের দাম প্রায় ১ বিলিয়ন রিয়েল এবং ব্যক্তিগত উড়োজাহাজের মধ্যে এটি অভ্যন্তরীণ অবকাঠামোগত দিক থেকে সবচেয়ে বড়। ভেতরে ২টি ফ্লোর মিলিয়ে প্রায় ৪০০ যাত্রী বহন করতে পারে এই উড়োজাহাজ।

উড়োজাহাজটির প্রধান কক্ষটি সৌদি আরবের প্রিন্স ব্যবহার করেন। নিজের উপদেষ্টা ও মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে এই কক্ষে তিনি বৈঠক করেন। সোফার সঙ্গে বিলাসবহুল মোড়ক এবং দামি কাঠের টেবিল রয়েছে এই কক্ষে।

উড়োজাহাজটির প্রধান কক্ষটিকে বলা হয় ‘বসেস রুম’। এই কক্ষের মধ্যে সৌদি প্রিন্সের জন্য একটি সিংহাসন বসানো হয়েছে। এ ছাড়া এক্সিকিউটিভ লাউঞ্জ, রয়্যাল লাউঞ্জ, কনফারেন্স রুম এবং বিলাসবহুল শোয়ার কক্ষ আছে এই উড়োজাহাজে। প্যারিসের লা বোর্গেত বিমানবন্দর থেকে এই উড়োজাহাজে করে রিয়াদে গেছেন ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান।

এ সম্পর্কিত আরও পড়ুন