আর্কাইভ থেকে ইউরোপ

তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ১১ সেনা সদস্যের মৃত্যু

তুরস্কের দক্ষিণাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছে সেনা বাহিনীর অন্তত ১১ সদস্য। বৃহস্পতিবারের দুর্ঘটনায় আহত হয়েছে কমপক্ষে দুইজন। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্বৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরা জানায়, তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, কুর্দি-নিয়ন্ত্রিত বিনগোল প্রদেশের বরফ আচ্ছাদিত তাতভান শহরের কাছে কেকমেস গ্রামের কাছে কুগার ধরনের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। স্থানীয় সময় দুপুর আড়াইটা নাগাদ রাডার থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কিছুক্ষণ পরই বিধ্বস্তের খবর নিশ্চিত হয়। আহত সেনা সদস্যদের হাসপাতালে নেওয়া হয়েছে। অবস্থা অবস্থা সংকটাপন্ন।

টুইট বার্তায় তুরস্কের প্রধান জাতীয়তাবাদী দলের নেতা ডেভলেট বাহসেলি জানিয়েছেন, মৃতদের মধ্যে সেনাবাহিনীর কমান্ডার ও লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদার কর্মকর্তা ছিল।

দুর্ঘটনার আসল কারণ জানা যায়নি। কারণ জানতে চলছে তদন্ত। এ দুর্ঘটনাকে খুবই দুঃখজনক আখ্যায়িত করেছে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছে প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়েলু এবং প্রবীণ সামরিক ব্যক্তিরা।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার জন্য ন্যাটো সদস্যরাষ্ট্রের প্রতি সমবেদনা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্র।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন